৮:৪৯ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / পাকিস্তানের ইয়াসির শাহকে মাদক গ্রহণের অভিযোগে আইসিসি নিষিদ্ধ করেছে

পাকিস্তানের ইয়াসির শাহকে মাদক গ্রহণের অভিযোগে আইসিসি নিষিদ্ধ করেছে

yasir shah   27.12.15স্পোর্টস ডেস্ক, ২৭ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মাদক পরীক্ষায় ব্যর্থ হওয়ায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসসি) রোববার পাকিস্তানী লেগ স্পিনার ইয়াসির শাহকে সাময়িক নিষিদ্ধ করেছে।

আজ দেয়া এক বিবৃতিতে আইসিি জানায়, ‘মাদক বিরোধী আইন ভঙ্গ করায় শাহকে অভিযুক্ত করা হয়েছে, পরীক্ষায় নমুনায় নিষিদ্ধ ঘোষিত পদার্থের উপস্থিতি পাওয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।’

‘গত ১৩ নভেম্বর পরিচালিত পরীক্ষায় তার নমুনায় নিষিদ্ধ ঘোষিত ক্লোরটালিডোন পদার্থের প্রমাণ পাওয়া গেছে। যার মাধ্যমে তিনি ওয়ার্ল্ড এন্টি ডোপিং এজেন্সেীর (নির্দিষ্ট পদার্থের ক্যাটাগরি) ৫ ধারা ভঙ্গ করেছেন।’

‘আইসিসির মাদক বিরোধী আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে শাহকে সাময়িক নিষিদ্ধ করা হয়েছে।’

অবৈধ বোলিং এ্যাকশন এবং দুর্বল ফর্মের কারণে সাঈদ আজমলের অনুপস্থিতিতে পাকিস্তান দলের ম্যাচ উইনার হিসেবে নিজকে প্রতিষ্ঠিত করেছেন ২৯ বছর বয়সী শাহ।

চলতি বছর শ্রীলংকা সফরে ২৪ উইকেট শিকার করে স্বাগতিকদের বিপক্ষে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জয়ে মুখ্য ভুমিকা পালন করেন শাহ। এর আগে গত বছর সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে জয়ী টেস্ট সিরিজে শিকার করেন ১২ উইকেট।

মাদক পরীক্ষার এক দিন আগে (১২ নভেম্বর) নেটে বোলিং করার সময় হঠাৎ মাথা ঘুড়ে পড়ে গেলে পিঠে আঘাত পেয়ে চলতি বছর ইংল্যান্ডের বিপক্ষে আবু ধাবির টেস্টে খেলতে পারেননি তিনি।

তবে দ্বিতীয় ও শেষ টেস্টে ফিরে ১৫ উইকেট শিকার করে ইংল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জয়ে আবারো মুখ্য ভুমিকা পালন করেন শাহ।

সর্বশেষ এ মাসের প্রথম দিকে মাদক পরীক্ষায় ব্যর্থ হন শ্রীলংকান খেলোয়াড় কুশল পেরেরা। তাকে চার বছরের জন্য নিষিদ্ধ করা হচ্ছে বলে জানিয়েছে লংকান ক্রীড়া মন্ত্রী।

মাদক গ্রহণ সংক্রান্ত পাকিস্তানী খেলোয়াড়দের ইতিহাস বেশ পুরনো। ২০০৬ সালে দেশটির দুই পেস তারকা শোয়েব আখতার মোহাম্মদ আসিফ মাদক গ্রহণ করে ধরা পড়ায় সে বছর ভারতে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লীগ থেকে নাম প্রত্যাহার করতে বাধ্য হয়েছিলেন।

তবে পরবর্তীতে আইসিসি’র বাইরে আভ্যন্তরীণ পরীক্ষায় মুক্তি পান তারা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

নিষিদ্ধ ডেভিড ওয়ার্নার শাস্তির পর প্রথম সবার সামনে আসলেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক, ০৫ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): কেপটাউন টেস্টে বল বিকৃতির ঘটনাকে কেন্দ্র করে …

অধিনায়ক কোহলিকে অপমান করলেন আফগান ক্রিকেটার মোহাম্মদ শেহজাদ

স্পোর্টস ডেস্ক, ০৫ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আগামী ১৪ থেকে ১৮ জুন বেঙ্গালুরুতে ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents