১২:২৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / দেশের ৭৪ ভাগ জনগোষ্টি বিদ্যুৎ সুবিধার আওতাভুক্ত হয়েছে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

দেশের ৭৪ ভাগ জনগোষ্টি বিদ্যুৎ সুবিধার আওতাভুক্ত হয়েছে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

nosrul hamid   26.12.15ময়মনসিংহ, ২৬ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলাসিন্দুর গ্রামের জাতীয় পর্যায়ের ২০ কিশোরী ফুটবলারের সম্মানার্থে ওই গ্রামের ৮০৩টি পরিবারের বিদ্যুৎ সংযোগ প্রদানের উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ আধুনিক ও নতুন বাংলাদেশ বির্নিমাণে সকলকে সম্মিলিতভাবে কাজ করে যাওয়ার আহবান জানিয়েছেন।

অর্থ এখন আর কোন সমস্যা নয় উল্লেখ করে তিনি সকলকে আরও উদ্যোমী হয়ে আগামী প্রজন্মের জন্য উন্নত বাংলাদেশ গড়তে বিদ্যমান সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করারও মরামর্শ দেন। দেশ তাহলে আলোর পথে আরও একধাপ এগিয়ে যাবে বলেও তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে, সে অনুযায়ী দ্রুত কাজ করে চলেছে। সরকার মনে করছে ২০১৮ সালের মধ্যেই ওই প্রতিশ্রুতি বাস্তবায়ন করা সম্ভব হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে দেশের ৭৪ ভাগ জনগোষ্টি বিদ্যুৎ সুবিধার আওতাভুক্ত হয়েছে।

ধোবাউড়া উপজেলার কলাসিন্দুর প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীরা ২০১৩ ও ২০১৪ সালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা গোল্ডকাপ ফুটবলে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে। ২০১৫ এএফসি (এশিয়ান ফুটবল কনফেডারেশন) কাপেও বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়। এএফসি কাপ বিজয়ী দলের ১৮ জন খেলোয়াড়ের মধ্যে ১০ জনই এ বিদ্যালয়ের ছাত্রী।

জাতীয় পর্যায়ে ২০জন কিশোরী খেলোয়াড় রয়েছে এই উপজেলার। এই কৃতি ফুটবলারদের সম্মান জানাতেই আজ বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়। এ জন্য প্রায় ১৫ কিলোমিটার নতুন বিদ্যুৎ লাইন নির্মাণ করা হয়। যাতে ব্যয় হয়েছে ১ কোটি ৭৮ লাখ টাকা।

প্রতিমন্ত্রী কিশোরী খেলোয়াড়দের আরও যতœ সহকারে খেলাধুলার চর্চা ও পড়াশোনার অনুরোধ জানান এবং বলেন, তোমরা যেমন দেশের সম্মান বয়ে এনেছো, আমরাও তেমনি তোমাদের সম্মান বৃদ্ধিতে দৃশ্যত নানাবিধ পদক্ষেপ নিব। তোমাদের জন্যই কলাসিন্দুর গ্রাম আজ দেশবাসীর কাছে পরিচিত বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, ও পল্ল¬ী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈদ উদ্দিন প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents