১২:৫১ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / এই মুহুর্তে বাংলাদেশে জঙ্গি উত্থানের কোন আশঙ্কা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

এই মুহুর্তে বাংলাদেশে জঙ্গি উত্থানের কোন আশঙ্কা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

Asaduzzaman-Khan-Kamal-28.02.14ঢাকা, ২৬ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটি গোলটেবিল মিলনায়তনে ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, এই মুহুর্তে বাংলাদেশে জঙ্গি উত্থানের কোন আশঙ্কা নেই। পৃথিবীর অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশ নিরাপদ অবস্থানে রয়েছে।

তিনি বলেন, ‘এই মুহুর্তে দেশবাসী আশঙ্কামুক্ত। যেখানে বিশ্বের অন্যান্য দেশগুলো পিছিয়ে রয়েছে। সেখানে এদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরাপত্তার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রেখেছেন। বিশ্বের অনেক বড় বড় দেশের নিরাপত্তা ব্যবস্থাও ভেঙ্গে পড়েছে। কিন্তু অনেক সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা ততটা ভেঙ্গে পড়েনি।

আসাদুজ্জামান খান বলেন, হোসেনী দালানে বোমা হামলা, আশুলিয়া ও গাবতলীতে পুলিশ হত্যা, রংপুর ও গুলশানে বিদেশী হত্যা এর সবগুলোই একসূত্রে গাঁথা। এসব ঘটনায় ঘাতকদের চিহ্নিত করা হয়েছে।

তিনি বলেন, দেশের গোয়েন্দা সংস্থার সদস্যরা অনেক বেশি তৎপর রয়েছে। এদের তৎপরতায় সম্প্রতি মিরপুরে একটি বাড়িতে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ জঙ্গিদের পাকড়াও করা গেছে। তারা অনেক বড় ঘটনা ঘটানোর জন্য প্রস্তুতি নিচ্ছিল।

রাজশাহীর বাগমারায় মসজিদে বোমা বিস্ফোরণ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আহমদিয়া সম্প্রদায়ের একটি মসজিদে দুস্কৃতিকারীরা বোমা নিয়ে প্রবেশ করার সময় সেটি বিস্ফোরিত হয়। অনেকেই বলেছেন এটি আত্মঘাতীমূলক। কিন্তু প্রশাসন মনে করছে, এটি আত্মঘাতী নয়। বরং এটি বহন করার সময় কিছু একটাতে ঘষা লেগে বিস্ফোরিত হয়েছে। তবে আত্মঘাতী কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এটি সেই এলাকা যেখানে এর আগে বাংলা ভাইয়েরা অমানুষিক তান্ডবলীলা চালিয়েছিল।’

তিনি বলেন, শুধু দেশীয় চক্র নয় বরং বিদেশীদেরও একটি চক্র এদেশকে অস্থিতিশীল করার জন্য উঠে পড়ে লেগেছে। তাদের ইচ্ছা বাংলাদেশকে অস্থিতিশীল করা, তাহলে এদেশের উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে। এ ব্যাপরে তিনি সাংবাদিকদের সজাগ থেকে কোন তথ্য থাকলে তা পুলিশকে জানানোর আহবান জানান।

সম্প্রতি ঢাকা মেডিক্যাল প্রতিবেদক আওরঙ্গজেব সজীবের রহ্স্যময় মৃত্যুর বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, সজীবের মৃত্যুর বিষয়টি তদন্ত করা হচ্ছে। খুব শিগগির সবাই জানতে পারবে, তার মৃত্যুর আসল রহস্য কি। এর আগে গভীর রাতে কাকরাইল মোড়ে ট্রাক চাপায় সাংবাদিক আব্দুল্লাহ আল ফারুকের মৃত্যু নিয়েও তদন্ত করা হচ্ছে বলেও তিনি জানান। আর আইসিটি এ্যাক্ট ব্যবহার করে কাউকে যাতে হয়রানি করা না হয় এ বিষয়ে সরকার সতর্ক রয়েছে।

ক্র্যাবের সভাপতি ইসারফ হোসেন ইসার সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় সাবেক সভাপতি পারভেজ খান, মধুসূদন মন্ডল, আক্তারুজ্জামান লাভলু, উপদেষ্টা বশির আহমেদসহ ক্র্যাব নেতৃবৃন্দ এ সময় বক্তৃতা করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents