৭:৪১ অপরাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / যারা ক্যাডেট কলেজে লেখাপড়া করার সুযোগ পান, তারা খুবই ভাগ্যবান : সিলেটে রাষ্ট্রপতি

যারা ক্যাডেট কলেজে লেখাপড়া করার সুযোগ পান, তারা খুবই ভাগ্যবান : সিলেটে রাষ্ট্রপতি

hamid1   26.12.15সিলেট, ২৬ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সিলেট ক্যাডেট কলেজে আয়োজিত ওল্ড ক্যাডেট এসোসিয়েশন অব সিলেট (ওকাস) এর ৭ম পুনর্মিলনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশের এবং দেশের জনগণের কল্যাণে মেধা, জ্ঞান ও দক্ষতা কাজে লাগানোর জন্য প্রাক্তন ক্যাডেটদের প্রতি আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতি বলেন, আপনাদের প্রতি জাতির প্রত্যাশা হচ্ছে যে, দেশের শ্রেষ্ঠ সন্তান হিসেবে আপনাদের মেধা, জ্ঞান ও দক্ষতা কাজে লাগানোর মাধ্যমে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে আপনারা অব্যাহতভাবে কাজ করে যাবেন।

রাষ্ট্রপতি ‘ভিশন-২০২১ এবং ২০৪১’ বাস্তবায়নে ভূমিকা রাখতে এসোসিয়েশনের সদস্যদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘সরকার দেশকে সোনার বাংলায় রূপান্তরিত করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে এ সব পরিকল্পনা গ্রহণ করেছে।

রাষ্ট্রপতি দেশের ক্যাডেট কলেজগুলোকে শিক্ষার আদর্শ স্থান হিসেবে উল্লেখ করে শিক্ষার্থীদের সুপ্ত মেধা বিকাশে নিয়মিত শিক্ষা কর্মকান্ডের পাশাপাশি নিয়মিত পাঠ্য কার্যক্রম বহির্ভুত কর্মকা- পরিচালনার ওপর গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রপতি বলেন, আমি মনে করি- যারা ক্যাডেট কলেজে লেখাপড়া করার সুযোগ পান, তারা খুবই ভাগ্যবান। আগ্রহ ও সামর্থ থাকা সত্ত্বেও, কঠিন প্রতিযোগিতার কারণে অনেকে শিক্ষার্থী ক্যাডেট কলেজে ভর্তি হওয়ার সুযোগ পায় না।

তিনি শিক্ষকদের উল্লেখ করে বলেন, শিক্ষকরা হলেন মানুষ গড়ার কারিগর। আমার বিশ্বাস তরুণ ক্যাডেটরা আপনাদের ঘনিষ্ট সাহচর্যে থেকে ইতিবাচক ভূমিকা রাখতে সক্ষম হবেন।

সিলেট ক্যাডেট কলেজের অধ্যক্ষ কমান্ডার মো. সাইফুর রহমান এবং ওকাস সভাপতি শাহনুর আলম অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

রাষ্ট্রপতি ক্যাডেটদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধের একটি ডিসপ্লে প্রত্যক্ষ করেন। তিনি অনুষ্ঠান একটি কেকও কাটেন।
রাষ্ট্রপতি এরআগে হযরত শাহজালাল (র.) এবং হযরত শাহ পরানের (র.) মাজার পরিদর্শন করেন।

রাষ্ট্রপতি প্রথমে দুপুর ১টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল (রা.)-এর মাজার পরিদর্শন করেন। সেখানে তিনি ফাতেহা পাঠ এবং দেশবাসী এবং দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে পরিচালিত বিশেষ মোনাজাতে অংশ গ্রহন করেন।

পরে তিনি হযরত শাহ পরান (রা.)-এর মাজারে যান এবং সেখানে তিনি ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ গ্রহন করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents