৪:৫৮ পূর্বাহ্ণ - শনিবার, ২০ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / পাকিস্তানী সেনারা যুদ্ধপরাধ করেছে : নৌ পরিবহন মন্ত্রী

পাকিস্তানী সেনারা যুদ্ধপরাধ করেছে : নৌ পরিবহন মন্ত্রী

shajahan-khan-26.11.14ঢাকা, ২৫ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রমনার ইঞ্জিনিয়ার্স ইনিষ্টিটিউশনের কাউন্সিল কক্ষে ইঞ্জিনিয়ার্স ইনিষ্টিটিউশন (আইইবি) আয়োজিত এক মত বিনিময় সভায় বক্তৃতা কালে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার’র আহ্বায়ক ও নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান মুক্তিযুদ্ধে গণ ধর্ষন, হত্যা, বাড়ীঘর পুড়িয়ে দেয়া ও লুঠপাটে অভিযুক্ত ১৯৫ জন পাকিস্তানী সেনা সদস্যদের বিচারের জন্য গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

মন্ত্রী বলেন, পাকিস্তানী সেনারা যুদ্ধপরাধ করেছে। পাািকস্তানী সেনা বাহিনী ও শাসকরা এদেশ থেকে কোটি কোটি টাকার সম্পদ লূট করে নিয়েছে। সেই সম্পদের হিস্য চাই। বাংলাদেশের সম্পদ ফেরত দিতে হবে বলে তিনি উল্লেখ করেন।

পাকিস্তানী ১৯৫ জন যুদ্ধাপরাধী সদস্যের বিচার, লুটে নেয়া, বাংলাদেশের সম্পদ ফেরত দেয়া ও জঙ্গি এবং সন্ত্রাস বিরুদ্ধে জনমত গড়ে তোলার লক্ষ্যে এ মত বিনি ময় সভা ।

শাজাহান খান বলেন, পাকিস্থানের স্বরাষ্ট্র মন্ত্রী বলেছেন, ‘বাংলাদেশে কোন গণ হত্যা হয়নি’। কাজেই তার ভাষায় কোন লোক মারা যায়নি। আর খালেদা জিয়া বলেছে, গণহত্যা নিয়ে বিতর্ক আছে। ৩০ লাখ মানুষ মারা যায়নি’। এ রকম দৃষ্টতাপূর্ণ ব্ক্তব্য বেগম জিয়াই বলতে পারে। তিনি তার বক্তব্যের জন্য জাতির কাছে মাফ চাইতে হবে। নতুবা তার বিচারের জন্য সরকারের কাছে আবেদন জানাই।

তিনি বলেন, প্রকৌশলীরা সমাজের একজন মেধা সম্পন্ন মানুষ। তাদের যে কোন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। মুক্তিযুদ্ধে অনেক প্রকৌশলী শহীদ হয়েছেন।

শাজাহান খান বলেন, আমরা যে কোন মু হুর্তে মারা যেতে পারি এ পণ করে মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেছিলাম। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য তার নির্দেশে মুক্তিযুদ্ধে জয়লাভ করে দেশ স্বাধীন করেছি। ২লাখ মা বোনের ইজ্বত ও ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে এ দেশ করেছি। স্বাধীনতার ৪৫ বছরে শুনতে হয় গণহত্যা সঠিক নয়। বেগম জিয়ার এ রকম বক্তব্য হচ্ছে দেশ দ্রোহিতার শামিল।

এতে সভাপতিত্ব করেন আইবির প্রেসিডেন্ট প্রকৌশলী কবির আহম্মেদ ভূইয়া। বক্তব্য রাখেন ড: ইঞ্জিনিয়ার এফআই খান, ইঞ্জিনিয়ার অধ্যাপক ড: মাহফুজ, ইঞ্জিনিয়ার অভিজিত সাহা, অনারারি সেক্রেটারী আবদুস সবুর প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents