৭:২৩ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / দেশের বিভিন্ন সেক্টরে আজ নারীর অবস্থান অত্যন্ত শক্তিশালী : স্পিকার শিরীন শারমিন

দেশের বিভিন্ন সেক্টরে আজ নারীর অবস্থান অত্যন্ত শক্তিশালী : স্পিকার শিরীন শারমিন

sarmin   25.12.15ঢাকা, ২৫ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ঢাকায় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশনের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতাকালে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নারী নেতৃত্বের বিকাশ ও নারীর প্রতি সকল প্রকার বৈষম্য বিলোপে সবাইকে একযোগে কাজ করার আহবান জানিয়েছেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন সেক্টরে আজ নারীর অবস্থান অত্যন্ত শক্তিশালী। প্রায় প্রতিটি পেশায় নারীদের উপস্থিতি নারী ক্ষমতায়নেরই স্বাক্ষর বহন করে। এ ধারা অব্যাহত রেখে একটি শোষণহীন, বৈষম্যহীন সমাজ বিনির্মাণে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, যেকোন পেশায়ই নারীদেরকে বিভিন্ন প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়। প্রতিবন্ধকতা ও বাঁধা অতিক্রম করেই নিজেদেরকে আরো সচেষ্ট ও নিষ্ঠা এবং সততার সাথে দ্বায়িত্ব পালনের জন্য সকলের প্রতি আহবান জানান।

প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধী দলীয় নেতা, সংসদ উপনেতা প্রভৃতি পদে নারীদের উপস্থিতির কথা উল্লেখ করে স্পিকার বলেন, বাংলাদেশ জাতীয় সংসদ নারী ক্ষমতায়নের একটি উজ্জ্বল দৃষ্টান্ত। এটা নারীদের কাছে এই বার্তাই পৌঁছে দেয় যে, নিজের মেধা, দক্ষতা ও প্রচেষ্টার মাধ্যমে নারীরা যেকোন ক্ষেত্রে সফল হতে পারে।

বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশন একটি অনন্য প্ল্যাটফর্ম উল্লেখ করে তিনি আরো বলেন, বাংলাদেশের বিচার ব্যবস্থাপনা ও বিচার কাঠামোতে সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। পাশাপাশি সংগঠনটি নারীর ক্ষমতায়নে যে অনন্য ভূমিকা পালন করছে তা সকলের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।

স্পিকার বিচার বিভাগসহ সকল পেশায় নারীদের অধিক অংশগ্রহণ নিশ্চিতকরণে নারীদের উচ্চশিক্ষার ব্যবস্থা গ্রহণের সুযোগ প্রদান, ডে-কেয়ার সেন্টার স্থাপনসহ কর্ম-পরিবেশ উন্নতকরণের উপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশনের সভাপতি তানজীনা ইসমাইলের সভাপতিত্বে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এবং বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুন আরা সুলতানা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাংলাদেশ মহিলা জজ এসোসিয়েশনের মহাসচিব উম্মে কুলসুম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents