৪:৪৮ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / মানবতাবিরোধী অপরাধের মামলার বিচার প্রক্রিয়ার মধ্য দিয়ে দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছে : আইনমন্ত্রী

মানবতাবিরোধী অপরাধের মামলার বিচার প্রক্রিয়ার মধ্য দিয়ে দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছে : আইনমন্ত্রী

anisul haq   22.11.15ঢাকা, ২৫ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ সংলগ্ন প্রাঙ্গণে ‘বাংলাদেশ আইন সমিতির ৩০তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, বর্তমানে দেশে বিচারহীনতার সংস্কৃতিকে চির বিদায় করে ন্যায় বিচারের দ্বার উন্মোচন করা হয়েছে।

ইতিহাস বিকৃত করার চেষ্টাকারীদের বিরুদ্ধে সবাইকে আরো সোচ্চার হওয়ার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জাতির পিতা বঙ্গবন্ধু হত্যা মামলা, জেল হত্যা মামলা এবং মানবতাবিরোধী অপরাধের মামলার বিচার প্রক্রিয়ার মধ্য দিয়ে দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছে ।

আইনমন্ত্রী আনিসুল হক বঙ্গবন্ধুর বহিষ্কার আদেশ প্রত্যাহার করে নেয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, বঙ্গবন্ধু যখন আইন বিভাগের একজন ছাত্র তখন তিনি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের দাবির প্রতি সমর্থন দেয়ায় তাকে তৎকালীন পাকিস্তান কর্তৃপক্ষ বহিস্কার করেছিল।

আইন সমিতির সভাপতি এ কে এম আফজাল উল মুনীরের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলন উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বক্তব্য রাখেন, আইন সমিতির সদস্য বিচারপতি জাহাঙ্গীর হোসেন, সাবেক সভাপতি গোলাম মাহবুব. এডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাউছার, ড. মো. সাজাহাজান সাজু ও সমিতির সাধারণ সম্পাদক মো. আবু হানিফ প্রমুখ।

আইন সমিতির সদস্য বিচারপতি জাহাঙ্গীর হোসেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা এবং শহীদদের মর্যাদা অক্ষুণœ রাখতে বিশ্বের অন্যান্য দেশের আলোকে একটি আইন প্রণয়ন করার জন্য দাবি জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আরেফিন সিদ্দিক বলেন, মহান মুক্তিযুদ্ধের ৪৪ বছর পর বাংলাদেশের স্বাধীনতা নিয়ে বিরোধিতা করার কারণে পাকিস্তানের সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষা বিষয়ক সব ধরনের সম্পর্ক ছিন্ন করেছে।

পরে খান মো. আবদুল মান্নানকে সভাপতি ও এডভোকেট মো. আবু হানিফকে সাধারণ সম্পাদক করে ২০১৬ সালের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents