১:৩৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৮ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সাংবাদিকদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান মার্কিন দূতাবাসের

সাংবাদিকদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান মার্কিন দূতাবাসের

us embasi   21.12.15ঢাকা, ২১ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বাংলাদেশি এক রিকশাওয়ালার সঙ্গে শাড়ি পড়ে ছবি তুলেছিলেন মার্কিন তরুণী পলিন শুমেকার। আর সেই ছবিকে কেন্দ্র করেই তাদের ‘স্বামী-স্ত্রী’ অ্যাখ্যা দিয়ে সংবাদ প্রকাশ করে বেশ কিছু সংবাদমাধ্যম। আর ভুল ওই প্রতিবেদনের প্রতিবাদ করল ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

রোববার রাত সাড়ে আটটার দিকে নিজেদের ফেসবুক পেজে একটি স্ট্যাটাসের মাধ্যমে এর প্রতিবাদ জানায় তারা। যুক্তরাষ্ট্রের দূতাবাসের পক্ষ থেকে ঘটনাটিকে ভুয়া হিসেবে উল্লেখ করে সতর্ক করা হয়েছে। একই সাথে ওই সকল সংবাদমাধ্যমকে সংবাদ সম্পর্কে সত্যতা যাচাই করার পরামর্শ দেওয়া হয়েছে। একই সঙ্গে সাংবাদিকদের দায়িত্বশীল হওয়ার আহ্বান জানানো হয়েছে।

জানা যায়, পলিন ফুল ব্রাইট স্কলারশিপ নিয়ে বাংলাদেশে এসেছিলেন। শাড়ি পরে দেশের সাধারণ মানুষের সঙ্গে ছবিও তুলেছেন। সেই ছবিই প্রকাশ করেছিলে মার্কিন দূতাবাসের ফেসবুক পেইজ। ২০১৫ সালের ১০ সেপ্টেম্বর তোলা ছবিটি নিয়ে বিভ্রান্তিকর খবর ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যম ফেসবুকে। আর সেখান থেকেই কিছু অনলাইন পোর্টাল বিভিন্ন শিরোনামে খবরও প্রকাশ করে।

সম্প্রতি বিষয়টি ঢাকাস্থ মার্কিন দূতাবাসের নজরে আসলে প্রতিবাদ জানায় তারা। এর আগে যখন ছবিটি ঢাকাস্থ মার্কিন দূতাবাস শেয়ার করে তখন স্পষ্টতই লেখা ছিল,‘আমেরিকান ফুল ব্রাইট শিক্ষার্থী পলিন শুমেকার তার নয় মাস বাংলাদেশে অবস্থানকালে এ দেশের সংস্কৃতি ও মানুষের সংস্পর্শে আসেন। ছবিতে দেখা যাচ্ছে, বাংলাদেশের একটি গ্রামে শাড়ি পরে তিনি রিকশা ভ্রমণের প্রস্তুতি নিচ্ছেন।’ সৌজন্যে প্রিয়.কম

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents