৮:৩৫ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / স্বাধীনতার পর থেকে পাকিস্তানের সাথে বাংলাদেশের কোন আত্মিক সম্পর্ক নেই : হানিফ

স্বাধীনতার পর থেকে পাকিস্তানের সাথে বাংলাদেশের কোন আত্মিক সম্পর্ক নেই : হানিফ

Hanif 19.11.15ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদয়ন উচ্চবিদ্যালয়ে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধু মেধাবৃত্তি-২০১৫ প্রদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, স্বাধীনতার পর থেকে পাকিস্তানের সাথে বাংলাদেশের কোন আত্মিক সম্পর্ক নেই।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় পাক হানাদার বাহিনীর চালানো গণহত্যার পরিপ্রেক্ষিতে স্বাধীনতার পর থেকেই দেশের জনগণ পাকিস্তানের সাথে সম্পর্ক ছিন্ন করেছে।

তিনি আরো বলেন, পাকিস্তানের মতো একটি জঙ্গি ও ব্যর্থ রাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক থাকা আর না থাকা কোন গুরুত্ব বহন করে না।

মাহবুব-উল আলম হানিফ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র লড়াইয়ের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছে। তখন থেকেই পাকিস্তানের সাথে বাংলাদেশের কার্যকর কোন সম্পর্ক নেই।

পাকিস্তানের সাথে আনুষ্ঠানিকভাবে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার বিষয়ে তিনি বলেন, রাষ্ট্রনীতির বিষয়ে রাষ্ট্রীয় নীতি অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।

বঙ্গবন্ধু মেধাবৃত্তি সম্পর্কে হানিফ বলেন, ভবিষ্যত প্রজম্মের মেধা বিকাশ এবং দেশের সঠিক ইতিহাস জানার ক্ষেত্রে এ ধরনের উদ্যোগ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, এ ধরনের উদ্যোগের মাধ্যমে মেধার বিকাশের পাশাপাশি নতুন প্রজম্ম তাদের শিক্ষা-দীক্ষাসহ সকল ক্ষেত্রে ব্যাপকভাবে উৎসাহিত হবে এবং তারা এ ধরনের প্রতিযোগিতাকে সকল ক্ষেত্রে অনুপ্রেরণা হিসেবে গ্রহণ করবে।

তিনি বলেন, এ ধরনের প্রতিযোগিতায় অংশ নিয়ে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে এবং দেশের উন্নয়নে নিজেদের সঠিকভাবে গড়ে তুলতে সমর্থ হবে।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, আওয়ামী লীগের উপকমিটির সহ সম্পাদক সাইফুদ্দিন নাসির, খান মইনুল ইসলাম মোস্তাক, বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান সীমান্ত তালুকদার, প্রধান নির্বাহী সাজ্জাত হোসেন, পরিচালক রফিকুল ইসলাম গাফফারী রাসেল, মহিউদ্দীন সোহেল, মেধাবৃত্তি ২০১৫’র পরীক্ষা নিয়ন্ত্রক মেহেরুল হাসান সোহেল সহ বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।Hanif 19.11.15

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents