৮:৩০ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ২০ দলীয় জোট ভাঙার খবরে তেমন গুরুত্ব নেই : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

২০ দলীয় জোট ভাঙার খবরে তেমন গুরুত্ব নেই : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

fokrul 19.12.15ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার সকালে ২০ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের নেতাদের বৈঠকে শরিকদের কেউ কেউ কথা প্রসঙ্গে  বলেন, ইসলামী ঐক্যজোট ও জমিয়তে উলামায়ে ইসলাম জোট ছেড়ে দিতে পারে, আর এমন খবরকে আমলে নিচ্ছে না বিএনপি। দলটির শীর্ষ নেতারা বলছেন, জোটে আসা বা চলে যাওয়ার বিষয়টি প্রত্যেকের নিজস্ব বিষয়, তাই এ নিয়ে তারা চিন্তিত নন। একইসঙ্গে গণমাধ্যমে আসা এমন খবরের পেছনে সরকারের হাত আছে বলেও মনে করেন দলটির নেতারা।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই প্রসঙ্গটিকে তেমন গুরুত্ব দেননি বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এদিকে জোট গঠনের পর মহাসচিব পর্যায়ের বৈঠকে এই প্রথম জামায়াত ও ইসলামী ঐক্যজোটের কোনো প্রতিনিধি অংশ নেননি। তবে জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম উপস্থিত ছিলেন। পৌর নির্বাচনে তার দলসহ অন্যান্য শরিকদের মূল্যায়ন করা হয়নি বলে তিনি অভিযোগ করেন।

মহিউদ্দিন ইকরাম বলেন, বিএনপির পক্ষ থেকে তফসিল ঘোষণার পরপরই প্রার্থীদের তালিকা দেয়ার জন্য বলা হয়। সে অনুযায়ী তালিকা দেয়া হলেও বিএনপি মোটেও এর মূল্যায়ন করেনি।

এসময় অবশ্য মির্জা ফখরুল কোনো প্রতিবাদ না করে নির্বাচন সমন্বয় টিমে কাজ করতে আগ্রহী শরিক দলের নেতাদের নামের তালিকা দেয়ার জন্য বলেন।

শেষ পর্যন্ত কেউ কেউ দায়সাড়া তালিকা দিলেও শুরুতে জোটগতভাবে সমন্বয় কমিটি না করায় ক্ষোভ প্রকাশ করেন অনেকেই।

এছাড়া জামায়াতসহ জোটের অন্য শরিকদের সঙ্গে যেখানে প্রার্থী নিয়ে সমন্বয় হয়নি সেখানে প্রচারণায় নামার জন্য তালিকা তৈরি করতে বৈঠক করার যৌক্তিকতা নিয়েও কথা বলেন কেউ কেউ।

এদিকে যে পাঁচটি পৌরসভায় মেয়র পদে জমিয়তে উলামায়ে ইসলাম প্রার্থী দিয়েছে সেসব জায়গায় তারা বিএনপিকে ছাড় দেবে না বলে বৈঠকে দলটির যুগ্ম মহাসচিব জানিয়েছেন। তবে বাকি পৌরসভায় দলটি বিএনপির প্রার্থীর পক্ষে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছে।

মহাসচিব পর্যায়ের বৈঠকে অন্যদের মধ্যে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ,  জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা হায়দার, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহম্মেদ আব্দুল কাদের, ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, জাগপা মহাসচিব খন্দকার লুৎফর রহমান, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, ডিএলের যুগ্ম-মহাসচিব খোকন চন্দ্র দাস, মুসলিম লীগের মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, সাম্যবাদী দলের মহাসচিব কমরেড সাঈদ আহমেদ, এনডিপির যুগ্ম-মহাসচিব ফরিদ উদ্দিন, পিপলস লীগের মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মাহাবুব হোসেন, বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents