৪:২১ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পৌর নির্বাচনের পরিস্থিতি ভাল, এ নির্বাচনে সেনা মোতায়েনের দরকার নেই : সিইসি

পৌর নির্বাচনের পরিস্থিতি ভাল, এ নির্বাচনে সেনা মোতায়েনের দরকার নেই : সিইসি

cec   19.12.15ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার রাজধানীর বিয়াম মিলনায়তনে আইনশৃঙ্খলা-বাহিনীর সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক শেষে সিইসি সাংবাদিকদের বলেন,  পৌর নির্বাচনের পরিস্থিতি ভাল উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, এ নির্বাচনে সেনা মোতায়েনের দরকার নেই। বিদ্যমান র‌্যাব-পুলিশ-বিজিবিসহ অন্যান্য আইন-শৃঙ্খলাবাহিনী দিয়ে নির্বাচন পরিচালনা করা হবে।

সিইসি বলেন, এমপি মন্ত্রীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে তদন্ত করে রিটার্নিং কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। আশা করি মন্ত্রী এমপিরা আর আচরণবিধি লঙ্ঘন করবেন না।

কাজী রকিবউদ্দিন বলেন, ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের সঠিক সংখ্যা ইসির কাছে নেই। তবে যদি কোনো কেন্দ্রে অতিরিক্ত বাহিনীর প্রয়োজন হয়, তাহলে আমরা মোতায়েন করব। আমরা খুবই আশাবাদী ভোট অত্যন্ত সুষ্ঠু হবে। পর্যাপ্ত আইনশৃঙ্খলাবাহিনী নিয়োগ দেওয়া হবে।

সাংবাদিকদের ভোট কেন্দ্রে প্রবেশ সম্পর্কে সিইসি বলেন, আগের নির্বাচনগুলোতে সাংবাদিকদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধার যে অভিযোগ উঠেছিল তা যেন এবার না হয় সে নির্দেশনা দিয়েছি। সাংবাদিকরা ইসির পাস নিয়ে কেন্দ্র প্রবেশ করতে পারবেন। তাদের প্রতিবেদন দেখে আমাদের ব্যবস্থা নিতে সুবিধা হবে। কিন্তু ভোটকেন্দ্রে সাংবাদিকদের প্রবেশের কারণে কোনো সমস্যা না হয় সেদিকে নজর রাখতে হবে।

বৈঠক সূত্র জানায়, আসন্ন পৌরসভা নির্বাচনের ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২০ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। আর সাধারণ কেন্দ্রে থাকবে ১৯ জন সদস্য। এছাড়াও দুইজন মেজিস্ট্রেটসহ স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে।

পৌর নির্বাচনের পরিস্থিতি পর্যালোচনা করতে এবং সুনির্দিষ্ট নির্দেশনা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করে ইসি। ১১টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে বৈঠক শুরু হয়। সিইসি ছাড়াও বৈঠকে অন্যান্য কমিশনার ও নির্বাচন কমিশন সচিব যোগ  দেন।

বৈঠকে ২৩৪ পৌরসভার রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ, বিজিবি, আনসার, এনএসআই, ডিজিএফআই, ডিবি ও কোস্টগার্ডসহ সব বাহিনীর প্রতিনিধিরা অংশ নেন।

আগামী ৩০ ডিসেম্বর ২৩৪ পৌরসভায় ভোটগ্রহণ করা হবে। এতে ১৯টি দল ও স্বতন্ত্র মিলিয়ে মেয়র পদে মোট ৯২৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ হাজার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents