৯:১৫ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / মহান বিজয় দিবসে কুচকাওয়াজে রাষ্ট্রপতির সালাম গ্রহণ

মহান বিজয় দিবসে কুচকাওয়াজে রাষ্ট্রপতির সালাম গ্রহণ

hamid   16.12.15ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার (১৬ ডিসেম্বর) সকালে মহান বিজয় দিবসে জাতীয় প্যারেড স্কয়ারে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন রাষ্ট্রপতি।

কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি এবং তিন বাহিনীর প্রধান উপস্থিত থেকে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।

এবারের বিজয় দিবসের কুচকাওয়াজে ভারতীয় সশস্ত্র বাহিনীর লে. জেনারেল (অব.) ভিষ্ণু কান্ত চতুরভেদীর নেতৃত্বে ২৭ জন ভারতীয় যোদ্ধা উপস্থিত ছিলেন, যারা মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের সঙ্গে যুদ্ধে করে আমাদের বিজয়কে ত্বরাম্বিত করেছিলেন।

hasina2   16.12.15কুচকাওয়াজ অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, ঊধ্বর্তন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা এবং বৈদেশি কূটনৈতিকরা উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের নিদের্শনায় বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক ৯ ডিভিশনের ব্যবস্থাপনায় ওই কুচকাওয়াজে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বীর মুক্তিযোদ্ধা, সশস্ত্র বাহিনী, আধা সামরিক বাহিনী এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অংশগ্রহণ করে।

এবারের বিজয় দিবস কুচকাওয়াজে নতুনভাবে সংযোজিত হয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর নারী কন্টিনজেন্ট। কুচকাওয়াজে ২০০ ফুট দৈর্ঘ্য ও ১২০ ফুট প্রস্থ বিশিষ্ট একটি বৃহৎ জাতীয় পতাকা প্রদর্শিত হয়।

বিজয় দিবস প্যারেডের অধিনায়ক হিসেবে দায়িত্বে পালন করেন ৯ ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং এবং সাভার এরিয়ার এরিয়া কমান্ডার মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান পিএসসি।

কুচকাওয়াজের যান্ত্রিক বহরে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যক্রম সম্বলিত সুসজ্জিত গাড়িবহর প্রদর্শিত হয়। সেনাবাহিনীর প্যারাটুপাররা আকাশ থেকে অবতরণ করে কুচকাওয়াজকে আরও আর্কষণীয় করে তুলে।

শেষে ছিল বাংলাদেশ বিমান বাহিনীর ফ্লাইটপাস্ট ও অ্যারোবেটিক ডিসপ্লে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

মাইন বিস্ফোরণে মালিতে জাতিসংঘের ৮ শান্তিরক্ষী সদস্য হতাহত

ইন্টারন্যাশনাল ডেস্ক, ০১ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মালির মধ্যাঞ্চলে বুধবার মাইন বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষী …

দক্ষিণ আফ্রিকান তারকা হাশিম আমলা হ্যাম্পশায়ারের সাথে সংক্ষিপ্ত সময়ের জন্য চুক্তি করলেন

স্পোর্টস ডেস্ক, ০১ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আসন্ন ইংলিশ মৌসুমে প্রথম তিন মাসের জন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents