৬:৪৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৩৪ জন কাউন্সিলর নির্বাচিত

পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৩৪ জন কাউন্সিলর নির্বাচিত

pourosova nirbachon 13.12.15ঢাকা, ১৫ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৩৪ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে সাধারণ কাউন্সিলর ৯৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪০ জন নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার নির্বাচন কমিশনের (ইসি) ব্যবস্থাপনা ও পরিচালনা শাখার সহকারী সচিব রাজীব আহসান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ২৩৪ পৌরসভা নির্বাচনে চূড়ান্ত লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে ১২ হাজার ৪৫ প্রার্থী। এর মধ্যে মেয়র ৯২৩ জন, কাউন্সিলর ৮ হাজার ৫৮৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২ হাজার ৫৩৩ জন প্রার্থী।

ইতোমধ্যে মেয়র পদে ছয়জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া পৌরসভাগুলোর কাউন্সিলর প্রার্থীদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ৯৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪০ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে বলে জানান তিনি।

এর আগে মনোনয়নপত্র দাখিলের সময় মোট মেয়র পদে ১ হাজার ২১৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২ হাজার ৬৬৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯ হাজার ৭৭৯ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

তাদের মধ্যে মেয়র পদ থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেন ১৬২ জন, সাধারণ কাউন্সিলর পদ থেকে ৬৩৮ ও সংরক্ষিত কাউন্সিলর পদ থেকে ১৩৫ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

এখন মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আছেন মোট ৯২৩ জন। সেখানে আওয়ামী লীগের ২৩৪ জন, বিএনপির ২২০ জন এবং জাতীয় পার্টির ৭৩ জন, স্বতন্ত্র ২৭১, জাসদ ২০, এনপিপি ১৭, ইসলামী আন্দোলন ৫৬, অন্যান্য দলের ৩২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় আছেন। ঘোষিত তফসিল অনুসারে আগামী ৩০ ডিসেম্বর ২৩৪টি পৌরসভায় ভোটগ্রহণ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents