২:১৪ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রূপপুরে নির্মিতব্য পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পটির নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর

রূপপুরে নির্মিতব্য পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পটির নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর

hasina   15.12.15ঢাকা, ১৫ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকালে গণভবনে রাশিয়ান ফেডারেশনের ন্যাশনাল নিউক্লিয়ার কর্পোরেশন রোসাটমের মহাপরিচালক এসভি কিরিয়েনকো সাক্ষাত করতে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান সরকারের রূপকল্প বাস্তবায়নে নির্ধারিত সময়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজ সম্পন্ন করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকারের রূপকল্প বাস্তবায়নে মানসম্পন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য প্রকল্পটির কাজ যথাসময়ে সম্পন্ন করা প্রয়োজন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী প্রাকৃতিক দুর্যোগ প্রবণ বাংলাদেশের ভৌগলিক অবস্থানের বিষয় বিবেচনা করে যে কোন ধরণের দুর্ঘটনা এড়ানোর লক্ষ্যে পাবনার রূপপুরে নির্মিতব্য পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পটির নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, কেন্দ্রটির পরিকল্পনা নিরাপদ হতে হবে।

শেখ হাসিনা রোসাটম মহাপরিচালককে বলেন যে, তাঁর সরকার দেশের ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা মেটাতে দেশের দক্ষিণাঞ্চলে আরো একটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের পরিকল্পনা করছে ।

তিনি এখাতে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ দিতে রাশিয়ান ফেডারেশনের সহযোগিতা কামনা করেন।

প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধে এবং চট্টগ্রাম ও মংলা সমুদ্র বন্দরে মাইন উদ্ধারসহ যুদ্ধ বিধ্বস্ত দেশ পুনর্গঠনে তদানিন্তন সোভিয়েত ইউনিয়নের (বর্তমান রাশিয়ান ফেডারেশন) সহায়তার কথা স্মরণ করেন।

শেখ হাসিনা রোসাটমের মহাপরিচালকের মাধ্যমে রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনকে শুভেচ্ছা জানান।

এসভি কিরিয়েনকো প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে, সময়সূচি ও পরিকল্পনা অনুযায়ী রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ এগিয়ে চলছে।

তিনি প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করেন যে, বিদ্যুৎ প্রকল্পটির নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি এর বর্জ্য রাশিয়ায় ফিরিয়ে নেয়া হবে।

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান ও ড. গওহর রিজভী, মুখ্য সচিব এম আবুল কালাম আজাদ, রাশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত সাইফুল হক ও বাংলাদেশে রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার এ নিকোলায়েভ এ সময় উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents