৩:৫৫ অপরাহ্ণ - রবিবার, ২৩ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / মাঝপথে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সম্ভাবনা নেই, ফল ঘোষণা পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : মির্জা ফখরুল

মাঝপথে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সম্ভাবনা নেই, ফল ঘোষণা পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : মির্জা ফখরুল

fokrul   09.12.15ঢাকা, ১৫ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের মতো পৌরসভা ভোটেও বিএনপি বর্জনের পথে হাঁটবে কি না, এ নিয়ে রাজনীতির মাঠে ছিল নানা আলোচনা। তবে এমন সম্ভাবনা দূর করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, মাঝপথে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সম্ভাবনা নেই।  ফল ঘোষণা পর্যন্ত মাঠে থাকবে তারা।

পৌরসভা নির্বাচন পর্যবেক্ষণে বিএনপির গঠিত সমন্বয় টিমের সদস্যদের প্রথম বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মঙ্গলবার বেলা ১১টার দিকে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক ‌কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠক শেষে দুপুর সাড়ে ১২টার দিকে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, নির্বাচনে ফলাফল নিজেদের অনুকূলে আনতে নানা উপায়সহ বিদ্রোহী প্রার্থীদের মোকাবেলায় কৌশল নির্ধারণ নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বৈঠকে।

নির্বাচন পর্যবেক্ষণে গঠিত টিমের সদস্যরা ছাড়াও স্থায়ী কমিটির সদস্য এবং কেন্দ্রীয় পর‌্যায়ের বেশ কয়েকজন নেতা বৈঠকে উপস্থিত ছিলেন।

৩০ ডিসেম্বর দেশের ২৩৪টি পৌরসভায়  প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে প্রার্থী তালিকা চূড়ান্ত হয়েছে। প্রতীক বরাদ্দ পেয়ে প্রার্থীরা পুরোদমে প্রচারণায় নেমে পড়েছেন। জাতীয় নির্বাচনের মতো এতেও আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

এদিকে নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নানা অভিযোগ ছিল বিএনপির। সময় যত বাড়ছে অভিযোগও বাড়ছে। দলটির নেতারা বেশ কয়েকবার এসব অভিযোগ নির্বাচন কমিশনকেও অবহিত করেছেন।

তবে শুরু থেকে সবার মধ্যে আশঙ্কা ছিল-শেষ পর‌্যন্ত নির্বাচনী মাঠে বিএনপি থাকবে কি না।

কারণ গত এপ্রিলে অনুষ্ঠিত ঢাকা (উত্তর-দক্ষিণ) ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন দুপুর বেলা বিএনপির প্রার্থীরা সরে দাঁড়ান। ফলে এক রকম বিনা বাধায় তিন সিটিতে মেয়র নির্বাচিত হন ক্ষমতাসীন আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থীরা। ভোট কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেও ওই সময় দলটির এমন সিদ্ধান্ত নিয়ে অনেক সমালোচনা হয়েছে।

এই কারণে পৌর নির্বাচনে এমন সিদ্ধান্ত আসতে পারে বলে আশঙ্কা প্রচার পাচ্ছিল। তাছাড়া সম্প্রতি মির্জা ফখরুল এমনই এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের বলেছিলেন,“বিএনপি ভোট বর্জন করবে কি না তা পরিস্থিতির ওপর নির্ভর করবে।”

তবে বিএনপির নির্বাচন সমন্বয় কমিটির প্রথম বৈঠকে নির্বাচন থেকে সরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

ফখরুল বলেন, “আমরা সর্বসম্মতভাবে নির্বাচন থেকে সরে না আসার সিদ্ধান্ত নিয়েছি। ফলাফল ঘোষণা পর‌্যন্ত আমরা মাঠে থাকব।” এবার নির্বাচনে না থাকার কোনো সুযোগ নেই বলেও  জানান তিনি।

শুধু ফখরুলই নন, দলের স্থায়ী কমিটির প্রবীণ সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদও সোমবার এক অনুষ্ঠানে নির্বাচন থেকে তার দল সরে যাবে না জানিয়েছেন।

মঙ্গলবার নির্বাচন পর্যবেক্ষণ টিমের বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় টিমের আহ্বায়ক ও দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সদস্যসচিব মো. শাহজাহান, স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, ড. আবদুল মঈন খান, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন,  ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক, ইনাম আহমেদ চৌধুরী, মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

– See more at: http://www.dhakatimes24.com/2015/12/15/94759/%E0%A6%AD%E0%A7%8B%E0%A6%9F%E0%A7%87-%E0%A6%A8%E0%A6%BE-%E0%A6%A5%E0%A6%BE%E0%A6%95%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%B6%E0%A6%99%E0%A7%8D%E0%A6%95%E0%A6%BE-%E0%A6%95%E0%A6%BE%E0%A6%9F%E0%A6%BE%E0%A6%B2%E0%A7%87%E0%A6%A8-%E0%A6%AB%E0%A6%96%E0%A6%B0%E0%A7%81%E0%A6%B2#sthash.j2DwiXvc.dpuf

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents