১০:১৯ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল নামে মাইক্রোসফটের নতুন দুই উইন্ডোজ ফোন বাজারে আসছে

লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল নামে মাইক্রোসফটের নতুন দুই উইন্ডোজ ফোন বাজারে আসছে

win phone  15.12.15টেকনোলজী ডেস্ক, ১৫ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমচালিত লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল নামের দুটি হাই এন্ডের স্মার্টফোন ছেড়েছে মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেড।

মাইক্রোসফটের মোবাইল ডিভাইসেস সেলস, ইমার্জিং এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দীপ গুপ্তা বলেন, মাইক্রোসফট দেশের বাজারে উইন্ডোজ ১০ চালিত হাই এন্ডের দুটি স্মার্টফোন বিপণন শুরু করেছে। বাজারে উইন্ডোজ ১০ দিয়ে বিভিন্ন ধরনের স্মার্টফোন থাকলেও হাই এন্ডের ক্ষেত্রে এই দুটি স্মার্টফোন উন্মুক্ত করা হয়েছে। লুমিয়া ৯৫০ স্মার্টফোনটির দাম হতে পারে ৫৬ হাজার টাকা আর ৯৫০ এক্সএল স্মার্টফোনটির দাম হতে পারে ৬৪ হাজার টাকা। ১৮ ডিসেম্বর থেকে বাজারে এ ফোন পাওয়া যাবে।

সন্দীপ গুপ্তা বলেন, যেসব ক্রেতা সবচেয়ে কার্যকর স্মার্টফোন পেতে চান তাঁদের কথা ভেবেই লুমিয়ার দুটি হাই এন্ডের স্মার্টফোনের নকশা করা হয়েছে। এখন মানুষ এমন প্রিমিয়াম ফোন চায় যা দিয়ে পিসির মতো কাজ করা সম্ভব। সে চাহিদার কথা মাথায় রেখে লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল হ্যান্ডসেট আনা হয়েছে। এতে আছে মাইক্রোসফটের উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম যা হালনাগাদ সুবিধাযুক্ত। বাড়িতে কিংবা অফিসে কিংবা যাত্রাপথে এই স্মার্টফোন দারুণ সুবিধা দিতে সক্ষম।

উইন্ডোজ ১০ চালিত ফোন দুটিতে রয়েছে বিল্ট ইন অফিস সফটওয়্যার। এতে ওয়ান ড্রাইভ ও ক্লাউড স্টোরেজ সুবিধা আছে। উইন্ডোজ ১০ এর অ্যাপস এ ফোন সমর্থন করে। এই ফোন ব্যক্তিগত পিসি হিসেবেও ব্যবহার করা যায়। ফোনের সঙ্গে মনিটরের সংযোগ করে বড় পর্দায় কাজ করা যায়। এ ছাড়াও মাউস ও কীবোর্ড যুক্ত করা যায়। স্মার্টফোন দুটিতে কোয়াড এইচডি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents