১০:৫৫ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

hamid1   14.12.15ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রাষ্ট্রপতি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়। পুষ্পস্তবক অর্পণ করার পর রাষ্ট্রপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ বুদ্ধিজীবীদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।

এর আগে, রাষ্ট্র্রপতি আবদুল হামিদ স্মৃতিসৌধে পৌঁছলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজম্মেল হক তাঁকে স্বাগত জানান। মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ এবং তিন বাহিনীর প্রধানগণ এ সময় উপস্থিত ছিলেন।

hasina1   14.12.15আজ সকালে মীরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

পুষ্পস্তবক অর্পণের পর দেশের কৃতি সন্তানদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল এ সময় রাষ্ট্রীয় অভিবাদন জানায়। এ সময় বিউগলে অন্তিম সুর বেজে ওঠে।

মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, তিন বাহিনীর প্রধানগণ, সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

hasina3   14.12.15বাংলাদেশ আওয়ামী লীগের প্রধান হিসেবে শেখ হাসিনা শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিসৌধে আরেকবার পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় দলের কেন্দ্রীয় নেতারা তার পাশে ছিলেন।

প্রধানমন্ত্রী যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।

প্রধানমন্ত্রী পরে ধানমন্ডিতে যান এবং সেখানে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ করার পর তিনি স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধার নিদর্শন হিসেবে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন।

hasina2   14.12.15বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা পরে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন।

১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী তাদের স্থানীয় দোসরদের সঙ্গে নিয়ে অধ্যাপক, সাংবাদিক, শিল্পী, প্রকৌশলী ও লেখকসহ ২ শতাধিক বাঙালি বুদ্ধিজীবীকে তুলে নিয়ে যায়।

বুদ্ধিজীবীদেরকে চোখ বেঁধে নগরীর মিরপুর, মোহাম্মদপুর, নাখালপাড়া, রাজারবাগ ও অন্যান্য স্থানে নির্যাতন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে, তাদেরকে বিভিন্ন বধ্যভূমিতে বিশেষ করে রায়েরবাজার ও মিরপুরে হত্যা করা হয়।

এ দিনটি শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents