১০:১৬ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৯ অক্টোবর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাষ্ট্রীয়ভাবে অস্বীকারের সংস্কৃতি বিরাজ করায় গুম-খুন বন্ধ হচ্ছে না : সুলতানা কামাল

রাষ্ট্রীয়ভাবে অস্বীকারের সংস্কৃতি বিরাজ করায় গুম-খুন বন্ধ হচ্ছে না : সুলতানা কামাল

sultana kamal   13.12.15সাভার (ঢাকা), ১৩ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রবিবার সকালে সাভারের খাগান এলাকায় ব্র্যাক সিডিএমএ মানবাধিকার সম্মেলন-১৫ এর সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক ও তত্ত্বাবধায় সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল বলেছেন, খুন-গুম, অপহরণ ও হত্যার মতো অপরাধমূলক কর্মকাণ্ডগুলো রাষ্ট্রীয়ভাবে অস্বীকারের সংস্কৃতি বিরাজ করায় তা বন্ধ হচ্ছে না। এসব অপরাধ বন্ধে সবাইকে সরকারের ওপর চাপ সৃষ্টি করার আহ্বান জানিয়েছেন তিনি।

সুলতানা কামাল বলেন, সম্প্রতি দেশব্যাপী অপরাধমূলক কর্মকাণ্ড বৃদ্ধি পেলেও সরকারের পক্ষ থেকে তা অস্বীকার করা হচ্ছে। এতে এসব কর্মকাণ্ড আরও বাড়ছে। সেই সাথে লঙ্ঘিত হচ্ছে মানবাধিকার। এসময় তিনি মানবাধিকার কর্মী ও দেশবাসীকে সচেতন ও সোচ্চার হয়ে সরকারের ওপর চাপ সৃষ্টির দাবি তোলেন।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আইন ও সালিশ কেন্দ্রের ডেপুটি ডাইরেক্টর সানাইয়া আনছারি, সিনিয়র ডেপুটি ডিরেক্টর গীতা চক্রবর্তী প্রমুখ।

তিন দিনব্যাপী এ মানবাধিকার সম্মেলনে বাংলাদেশের ১৬টি জেলার আড়াইশ নারী ও পুরুষ মানবাধিকার কর্মী অংশগ্রহণ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বাংলাদেশের উন্নয়নে আমিও অংশীদার হতে চাই : সৌদি যুবরাজ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সৌদি যুবরাজ, উপ-প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন সালমান …

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানবী হযরত মুহম্মদ (স.) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents