৪:২৮ অপরাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / জামায়াত নিষিদ্ধে সরকারের আন্তরিকতা নিয়ে সন্দেহ করার মতো যথেষ্ট কারণ আছে : তরিকত ফেডারেশন

জামায়াত নিষিদ্ধে সরকারের আন্তরিকতা নিয়ে সন্দেহ করার মতো যথেষ্ট কারণ আছে : তরিকত ফেডারেশন

aowal tariqat   13.12.15ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রবিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে ১৪ দলীয় জোটের শরিক তরিকত ফেডারেশন-এর কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তরিকত ফেডারেশনের মহাসচিব এম এ আউয়াল বলেন, আমরা নিশ্চিত নই, একাত্তরের ঘাতকদল জামায়াতকে নিষিদ্ধ করা হবে কি না। এ যাবত সরকারের আন্তরিকতা নিয়ে সন্দেহ করার মতো যথেষ্ট কারণ আছে বলে মনে করছি আমরা। আমাদের দলের করা মামলায় মহামান্য হাইকোর্ট এ দলটির নিবন্ধন বাতিল করেছে। কিন্তু তারপরও তারা বিএনপির ঘাড়ে সওয়ার হয়ে পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। তাহলে কি আমরা মনে করবো সরকার এই সুযোগ তরান্বিত করছে?

জামায়াতের অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলোকে রাষ্ট্রায়ত্ব করার দাবি করে তিনি বলেন, জামায়াতের তকমা লাগানো প্রতিষ্ঠান থেকে সরকারের অর্থনৈতিক সুবিধা এবং স্পন্সরশিপ গ্রহণ বন্ধ করতে হবে।

পাকিস্তানের বিষয়ে সরকার নীরব অবস্থান ব্যক্ত করে চলেছে এমন অভিযোগ করে দলটির মহাসচিব এম এ আউয়াল লিখিত বক্তব্যে বলেন, পাকিস্তানের সঙ্গে বিগত দিনের আচরণ অত্যন্ত জঘন্য উপায়ে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের উপর নির্লজ্জ হস্তক্ষেপের সমান। অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয়, আমাদের বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) আয়োজিত বিপিএল টুর্নামেন্টে পাকিস্তানের ক্রিকেটারই বেশি। কিন্তু কেন? পাকিস্তানের সঙ্গে দেশের সম্পর্ক সরকারকে পরিষ্কার করতে হবে।

সংবাদ সম্মেলনে দলটির চেয়ারম্যান মাওলানা নজিবুল বশর মাইজভান্ডারী পাকিস্তানের সঙ্গে সকল কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করার, পাকিস্তানি খেলোয়াড়দের বাংলাদেশে খেলা নিষিদ্ধের দাবি জানান।

১৪ দলীয় জোটে থাকবেন কি না জানতে চাইলে তিনি বলেন, ১৪ দলে না থাকার কোনো কারণ নেই। আমরা আওয়ামী লীগের সঙ্গে আছি। এ ব্যাপারে দ্বিধার কোনো কারণ নেই। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সঙ্গে আমাদের থাকতেই হবে।

১৪ দলের শরিক হিসেবে পৌর নির্বাচনে ছাড় দেয়া হয়েছে এমন বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আওয়ামী লীগ থেকে কোনো চাপ ছিল না। শরিক হিসেবেই আমরা ছাড় দিয়েছি। আমরা চাই নির্বাচনী পরিবেশ থাকুক।

খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা দ্রুত বিচার আইনে নেয়ার দাবি জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়াকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। সেই সঙ্গে যারা নাশকতা করেছে প্রত্যেকের দ্রুত বিচার আইনে বিচার করা হোক।

সংবাদ সম্মেলনে আগামী ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে সারাদেশে নিরাপত্তা পরিস্থিতি জোরদারের আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দলটির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মুতাওয়াক্কিল রাব্বানী, জাহাঙ্গীর হাসান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আলী ফারুকী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তৈয়বুল বাসার মাইজভান্ডারী, দপ্তর সম্পাদক সেলীম মিয়াজী প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents