৬:২৮ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / এখনই সিরিয়ায় স্থল অভিযানের কোন পরিকল্পনা নেই : পুতিন

এখনই সিরিয়ায় স্থল অভিযানের কোন পরিকল্পনা নেই : পুতিন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ২৮ সেপ্টেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রোববার সম্প্রচারিত এক সাক্ষাতকারে বলেছেন, সিরিয়ায় মস্কোর স্থল অভিযান চালানোর কোন পরিকল্পনা ‘এখনই’ নেই। তবে তারা প্রেসিডেন্ট বাশার আল-আসাদের প্রতি সমর্থন জোরদার করবে।
জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণের প্রাক্কালে রাশিয়ার নেতা সিবিএস নিউজ ম্যাগাজিনের ‘ সিক্সটি মিনিটস’ অনুষ্ঠানে একথা বলেন। এ অধিবেশনে তিনি সিরিয়ার নেতার প্রতি সমর্থন জানাবেন বলে ধারণা করা যাচ্ছে।
মস্কো সম্প্রতি সিরিয়ায় তাদের সামরিক উপস্থিতি আরো জোরদার করেছে। তারা ট্যাঙ্ক ও যুদ্ধবিমান মোতায়েন করেছে। তারা সেখানে ইসলামিক স্টেট ও অন্যান্য বিদ্রোহী গ্রুপের বিরুদ্ধে হামলা চালানোর পরিকল্পনা করছে এমন খবর বেরিয়েছে।
তবে পুতিন বলেন, বিষয়টি এমন নয়, সেখানে এখনই হামলা চালানো হবে না ।
দোভাষীর মাধ্যমে তিনি সিবিএসকে বলেন, ‘সিরিয়া বা অন্য কোন দেশের ভূখন্ডে কোন সামরিক অভিযানে রাশিয়া অংশ নেবে না। অন্তত, এখনই আমাদের এ ধরণের অভিযান চালানোর কোন পরিকল্পনা নেই।’
তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘তবে প্রেসিডেন্ট আসাদ ও অন্যান্য দেশে আমাদের মিত্রদের প্রতি সমর্থনমূলক কাজ জোরদার করার বিষয় আমরা বিবেচনা করছি।’ বেসামরিক নাগরিকদের ওপর সামরিক দমনপীড়নসহ আসাদের নিষ্ঠুর কার্যকলাপের অভিযোগ নিয়েও পুতিন কথা বলেন। এসব কারণেও সিরিয়ার নাগরিকরা বিদ্রোহীদের সাথে যোগ দিচ্ছে।
সাবেক কেজিবি কর্মকর্তা বলেন, গোয়েন্দা সার্ভিসের পেশাদার ভাষায় আমি আপনাদের বলতে পারি এ ধরণের মূল্যায়ন আসাদের শত্রুদের। এসব সিরিয়া বিরোধী প্রচারণা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents