১২:১৬ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / দুই মলাটে প্রকাশ হচ্ছে লতা মঙ্গেশকরের আত্মজীবনী

দুই মলাটে প্রকাশ হচ্ছে লতা মঙ্গেশকরের আত্মজীবনী

বিনোদন ডেস্ক, ২৮ সেপ্টেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  তার কণ্ঠ কয়েক দশক ধরে সংগীত জগতের অমূল্য সম্পদ- প্রজন্মের পর প্রজন্মকে বেঁধে রেখেছে এক সূত্রে। সময়ের সঙ্গে বদলে গিয়েছে কথা ও সুরের ধারনা, বদলে গিয়েছে চলচ্চিত্রের আঙ্গিক- কিন্তু শ্রেষ্ঠ অবস্থানেই থেকে গিয়েছেন তিনি- লতা মঙ্গেশকর।

তাকে ঘিরে জন্ম নিয়েছে অজস্র গল্পকথা। তার সুর সফর, তার ত্যাগ, তার শিল্পীজীবনের নানাকথা বিভিন্ন সময়ে উঠে এসেছে নানাজনের মুখে। এবার তা বাঁধা পড়বে দুই মলাটের বাঁধনে। হিন্দি ভাষার বিখ্যাত সাহিত্যিক যতীন্দ্র মিশ্র শিল্পীর সহায়তায় লিখবেন এ বই। বইটি ইংরেজিতে অনুবাদ করবেন সাহিত্যিক ইরা পান্ডে। ২০১৬ সালের জানুয়ারিতেই আসছে এ বই।

লতা মঙ্গেশকরের ৮৫ তম জন্মদিনে যখন সারা দেশের সঙ্গীতপ্রেমীরা তাকে শুভেচ্ছা ও উপহারে ভরিয়ে দিচ্ছে, তখন এ বইয়ের কথা ঘোষণা করল প্রকাশনা সংস্থা।  ‘লতা মঙ্গেশকর- এ মিউজিক্যাল জার্নি’ বইটি মূলত বেশ কয়েকটি সাক্ষাৎকারের সংকলন। এই সাক্ষাৎকারগুলো বিভিন্ন সময়ে নিয়েছিলেন যতীন্দ্র মিশ্র।

বেশ কয়েক বছর ধরে লতা মঙ্গেশকরের সঙ্গে কথা বলেছিলেন তিনি। আর সেই কথোপকথোনে উঠে এসেছিল অনেক টুকরো স্মৃতি, তার জীবনের অনেক না-জানা ঘটনা। বই নিয়ে লেখক নিজে বেশ উচ্ছ্বসিত। লতা মঙ্গেশকরের স্মৃতি তার  কলমে ধরা দিয়েছে, এটা তার কাছে বড় প্রাপ্তি বলেই জানিয়েছেন তিনি। প্রকাশনা সংস্থার পক্ষ থেকেও জানানো হয়েছে, তাদের সেরা প্রজেক্টগুলির মধ্যে এটি একটি।

আর দেশজুড়ে ছড়িয়ে থাকা লতা মঙ্গেশকরের ভক্তদের প্রাপ্তিও কম নয়। সুরসম্রাজ্ঞীর জীবনের নানা কথা, তার শিল্পীসত্তাকে আরও কাছ থেকে চেনার সুযোগ  করে দেবে এই বই।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents