১২:৩০ অপরাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সরকার যুদ্ধাপরাধীদের বিচারের পাশাপাশি মুক্তিযোদ্ধাদের মর্যাদা বৃদ্ধিতে নানা কর্মসূচী গ্রহণ করেছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

সরকার যুদ্ধাপরাধীদের বিচারের পাশাপাশি মুক্তিযোদ্ধাদের মর্যাদা বৃদ্ধিতে নানা কর্মসূচী গ্রহণ করেছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

akm mozzammal haq   06.12.15ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দুপুরে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু জাদুঘরের সামনে মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, নতুন প্রজন্মকে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে পাঠ্যপুস্তকে বিজয়ীদের পাশাপাশি পরাজিত শক্তি ও স্বাধীনতা বিরোধী পাকিস্তানের রাজাকার, আলবদর, আলশামসের ঘৃণিত সদস্যদের নামও থাকতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার যুদ্ধাপরাধীদের বিচারের পাশাপাশি মুক্তিযোদ্ধাদের মর্যাদা বৃদ্ধিতে নানা কর্মসূচী গ্রহণ করেছে।

আকম মোজাম্মেল হক ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়কালে যারা বিরোধিতা করেছিল তাদের বিচার চলছে।
তিনি বলেন, পৃথিবীর বুকে অর্থনৈতিকভাবে বাংলাদেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেই লক্ষ্যে একাত্তুরের পরাজিত শক্ররা ৫ জানুয়ারির পর বাংলাদেশের সাধারণ মানুষ পুড়িয়ে হত্যা করছে।

কোন চক্রান্ত দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং যাবে।

মোজাম্মেল হক মহান স্বাধীনতা সংগ্রাম ,মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু রাজনৈতিক কর্মসূচি সম্পর্কে আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন ১৯টি ক্ষেত্রে রোল মডেল হিসেবে বিশ্ব দরবারে পরিচিতি লাভ করেছে । আগামী দিনে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে সর্বক্ষেত্রে রোল মডেল হবে।

তিনি বলেন,বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংস্পূর্ণ ও বিদেশে খাদ্য রফতানি করে থাকে। নেপালকে দুই দফায় প্রায় এক লাখ টন খাদ্য অনুদান হিসেবে দেয়া হয়েছে।

বাংলাদেশ আজ খেলাধুলায় অনেক এগিয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ানরা বাংলাদেশকে এখন অনেক ভয় পায়। তাই অস্ট্রেলিয়া নিরাপত্তার মিথ্যা অজুহাত দেখিয়ে খেলতে আসেনি।

তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধকালে বাংলাদেশের বিরোধীতা করেছিল তারা আজ বাংলাদেশকে একটি জঙ্গী রাষ্ট্র বানাতে চায়। কিন্তু এতে তারা মোটেও সফল হবে না।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শিরিন আকতার মঞ্জু । আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য ও সাবেক মন্ত্রী সতিশ চন্দ্র রায়, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আহমদ হোসেন, কবি ও সাংবাদিক জিন্নাত রহমান, অধ্যাপক অরুন কুমার গোস্বামী প্রমুখ।

আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য ও সাবেক মন্ত্রী সতিশ চন্দ্র রায় বলেন, আজ বাংলাদেশ নিজ উদ্যোগে পদ্মা সেতুর কাজ করছে। এই দেশ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সমৃদ্ধ ও উন্নত দেশে বিশ্ব দরবারে পরিচিত রাভ করবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents